আজ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ ইং

রাষ্ট্রের উন্নয়নে সাংবাদিকতা গুরুত্বপূর্ণ পেশা, ত্রাণ প্রতিমন্ত্রী

সাভার প্রতিনিধি :

দুর্যোগ ব্যবস্থাপনা প্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেছেন একটি রাষ্ট্রের উন্নয়ন ও অগ্রযাত্রার জন্য সাংবাদিকতা একটি অতি গুরুত্বপূর্ণ ও প্রয়োজনীয় পেশা।

সোমবার (১৬ অক্টোবর) দুপুরে দৈনিক কালবেলা পত্রিকার ১ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে সাভার উপজেলা অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, সাংবাদিক ভাইয়েরা রোদে পুড়ে বৃষ্টিতে ভিজে নানা প্রতিকুলতার মাঝে সংবাদ সংগ্রহ করে সেই সংবাদ প্রকাশ করে। এরপর সেটি সরকারের গোচরে আসে এবং সরকার রেসপন্স করে। সেই সংবাদ অনুযায়ী রাষ্ট্র পরিচালনার অনেক ব্যবস্থা নেয়া হয়। সে জন্য আমি সারা বাংলাদেশের সকল সাংবাদিকদের ধন্যবাদ কৃতজ্ঞতা জানাই। আমি সব সময় আমার প্রেস ব্রিফিং গুলোতে সাংবাদিক ভাইদের স্যালুট জানাই কারন তারা সংবাদ দেয় বলেই দুর্যোগ ব্যবস্থাপনায় ও দুর্যোগ মোকাবেলায় প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পারি তা না হলে আমাদের পক্ষে প্রত্যন্ত অঞ্চলের অনেক খবর সংগ্রহ করা কোনদিনই সম্ভব হতো না। সেজন্য সাংবাদিকতা একটি অতি গুরুত্বপূর্ণ ও প্রয়োজনীয় পেশা একটি রাষ্ট্রের উন্নয়ন ও অগ্রযাত্রার জন্য।

এসময় তিনি দৈনিক কালবেলা সহ দেশের সকল গণমাধ্যমকে মুক্তিযুদ্ধ এবং স্বাধীনতার পক্ষে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে উৎসাহিত করে বলেন, বর্তমান সরকার সব সময়ই গণমাধ্যম বান্ধব। এই সরকার সংবাদ প্রকাশের স্বাধীনতায় কখনো হস্তক্ষেপ করে না।

দৈনিক কালবেলা পত্রিকার সাভার উপজেলা প্রতিনিধি হুমায়ুন কবিরের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে আরো ছিলেন, সাভার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোবিন্দ আচার্য, সাভার মিডিয়া ক্লাবের প্রতিষ্ঠাতা ও এন টিভির স্পেশাল করস্পন্ডেন্ট জাহিদুর রহমান, সাভার টেলিভিশন রিপোর্টার্স ইউনিটির সভাপতি নিউজ টোয়েন্টিফোরের নাজমুল হুদা, সাধারণ সম্পাদক আরটিভির জিয়াউর রহমান, দৈনিক প্রথম আলোর স্টাফ রিপোর্টার শামসুজ্জামান, গ্লোবাল টেলিভিশনের তোফায়েল হোসেন তোফাসানী, এটিএন বাংলার শেখ বাশার, একুশে টিভির কামরুজ্জামান, মাছরাঙা টিভির সৈয়দ হাসিব, সময়ের আলোর দেওয়ান ইমন, ঢাকা মেইলের আহমাদ সোহান সিরাজী, ধামরাই রিপোর্টার্স ক্লাবের আহ্বায়ক আরিফুর রহমান সাব্বির, বাংলানিউজের স্টাফ রিপোর্টার সাগর ফরাজী, আজকের বসুন্ধরার আবদুস সালাম রুবেল, দৈনিক জনবানী পত্রিকার সাভার প্রতিনিধি মুবিনুর রহমান রবিন, দেশ রুপান্তরের ওমর ফারুক, এশিয়ান এইজের কাজী বিপ্লব, ডেইলী ট্রাইবুনালের এস আর জয়, এশিয়ান টিভির সবুজ আহমেদ, গনকন্ঠের শাহিন আহমেদ, বিজনেস স্ট্যান্ডার্ডের নোমান মাহমুদ, ই নিউজের নেছার আহমেদ, আমার সংবাদের হাচান ভুইয়া ও সাভার পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওয়াসিম আক্তার বাবুসহ সাভার, আশুলিয়া ও ধামরাইয়ের প্রায় শতাধিক গণমাধ্যমকর্মী ও সুশীল সমাজের প্রতিনিধিগণ।

আলোচনা পর্বের শেষে কেক কাটার মধ্য দিয়ে দৈনিক কালবেলা পত্রিকার ১ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ